facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার, ২০২৪

marcelbd

৭ লাখ ৩৫ হাজার বেচলেন শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তা


০৭ সেপ্টেম্বর ২০২৪ শনিবার, ১০:৫৬  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


৭ লাখ ৩৫ হাজার বেচলেন শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের উদ্যোক্তা

 

পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহ্‌জালাল ইসলামী ব্যাংক পিএলসির উদ্যোক্তা তোফাজ্জল হোসেন ব্যাংকটির ৭ লাখ ৩৫ হাজার ৭২৯টি শেয়ার বিক্রি করেছেন।

৩ সেপ্টেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বিদ্যমান বাজারদরে এ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছিলেন তিনি।

২০০৭ সালে তালিকাভুক্ত শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার ৫০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১ হাজার ১১২ কোটি ৯৬ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১ হাজার ২৬৬ কোটি ৯২ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১১১ কোটি ২৯ লাখ ৬৮ হাজার ৩৫১। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪৫ দশমিক ৬০, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৭ দশমিক ৭১, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক শূন্য ১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৬ দশমিক ৬৮ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে বৃহস্পতিবার ব্যাংকটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৯ টাকা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৬ টাকা ৫০ পয়সা ও ২১ টাকা।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৪৫ পয়সা। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫০ পয়সা। আগের হিসাব বছরের একই প্রান্তিকেও ছিল একই।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: